ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি এনামুল করিম আর নেই

টাঙ্গাইল সংবাদদাতা : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও টাঙ্গাইলের মওলানা আবদুল হামিদ খান ভাসানী ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ খন্দকার এনামুল করিম শহীদ (৭১) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।
মঙ্গলবার রাতে ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার স্ত্রী ও তিন ছেলে রয়েছে। বুধবার বাদ জোহর টাঙ্গাইল গোরস্থান মসজিদে নামাজে জানাজা শেষে সেখানে তার লাশ দাফন করা হয়।
স্বজনরা জানান, কয়েক দিন আগে টাঙ্গাইলে হৃদরোগে আক্রান্ত হলে তাকে ঢাকার ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে তিনি মারা যান। তিনি টাঙ্গাইল শহরের থানাপাড়ায় বসবাস করতেন। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নের সারাংপুর গ্রামে।
১৯৭৯ সালের ১ জানুয়ারি কাজী আসাদকে আহ্বায়ক করে ছাত্রদলের প্রথম কমিটি গঠন করা হয়। ওই কমিটির যুগ্ম-আহ্বায়ক ছিলেন খন্দকার এনামুল করিম শহীদ। একই বছর আগস্টে আহ্বায়ক কমিটি ভেঙে এনামুল করিম শহীদকে সভাপতি ও গোলাম হোসেনকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের প্রথম পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। ১৯৮০ সালের মাঝামাঝি পর্যন্ত ছাত্রদলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তারা।

Check Also

বিশ্বে ‘ভ্যাকসিন বিভাজন’ দূর করার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার এখানে জাতিসঙ্ঘের উচ্চ পর্যায়ের আলোচনায় যোগ দিয়ে ছয় দফা প্রস্তাব পেশ …