sliderস্থানীয়

চিরিরবন্দরে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, জরিমানা

চিরিরবন্দর প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রানীরবন্দরে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (৯ জুলাই) উপজেলার নশরতপুর ইউনিয়নের রানীরবন্দর বাজারে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তদারকিমূলক অভিযানে প্রশাসনিক ব্যবস্থায় ৩ প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, মূল্য তালিকা না থাকা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করেন দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা একে এম শরিফুল হক।

এসময় দুই প্রতিষ্ঠানে মেয়াদ উত্তির্ন ঔষধসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে অভিযুক্ত করে মেসার্স মৃন্ময় ফার্মেসীকে ১০ হাজার টাকা ও জননী ফার্মেসিকে ৫ হাজার ও মেডিকা ডায়াগনস্টিক সেন্টারে ২০ হাজার টাকা মোট ৩৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থা আইনে জরিমানা করা হয়।

দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগম জানান, এ অভিযান নিয়মিত বাজার তদারকির অংশ। ভোক্তাদের সঠিক মূল্যে পণ্য কিনতে সহযোগিতা করা, কেউ যেন মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করতে না পারে সেজন্য ধারাবাহিক অভিযান চলবে।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয়।

Related Articles

Leave a Reply

Back to top button