sliderস্থানীয়

চিরিরবন্দরে নানা আয়োজনে আ. লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপিত

চিরিরবন্দর প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী, কেক কাটা, আলোচনা সভা, দোআ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গত রবিবার (২৩ জুন) সকাল ৯টায় দিবসটি উপলক্ষ্যে চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে বিকাল ৪ ঘটিকায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে কেক কাটার পরপরই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান মো.আজিম উদ্দীন গোলাপের সঞ্চালনায় ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান জনাব সুনীল কুমার সাহার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থ মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি।

এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. শাহ সালাউদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল আলীম সরকার, ইসবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার লিটন, পুনট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুর এ কামাল, এডভোকেট অনিমেষ রায়, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তরু বালা রায়, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লীটন বর্মন প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল আলীম সরকার বলেন, “যিনি আমাদের দেশের স্বাধীনতার জন্য নিজের যৌবনের বেশিরভাগ সময় কারাগারে কাটিয়েছিলেন তিনি হলেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমি গর্ববোধ করি আমি একজন আওয়ামী পরিবারের সন্তান এবং আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী”।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান জনাব সুনীল কুমার সাহা বলেন, “আমার ব্যক্তিগত চাওয়া-পাওয়ার কিছু নাই। মাননীয় অর্থমন্ত্রী জনাব আবুল হাসান মাহমুদ আলী এমপি মহোদয়ের দিক নির্দেশনায় চিরিরবন্দরবাসীর উন্নয়ন ও সচ্ছলতা ফিরে আনাই হচ্ছে আমার মূল কাজ”।
এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনাসভা শেষে প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষিয়ান জননেতা মরহুম আয়ুবর রহমানসহ বাঙালি জাতির মহানায়ক স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও নিহত সকল মুক্তিকামী দেশপ্রেমিকদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এ রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে আঁটক ছিলেন। তাঁকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়। কেন্দ্রীয়ভাবে আওয়ামী মুসলিম লীগ করা হলেও পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য এর নাম “আওয়ামী লীগ” করা হয়।

Related Articles

Leave a Reply

Back to top button