sliderরাজনীতিশিরোনাম

চিকিৎসকদের সম্মানে এবি পার্টির ইফতার মাহফিল

পতাকা ডেস্ক: জনগণের সেবায় সার্বক্ষণিকভাবে নিয়োজিত চিকিৎসকদের সম্মানে ইফতার আয়োজন করে আমার বাংলাদেশ পার্টি- এবি পার্টি। আজ ৩১ মার্চ ২০২৪ ইং রবিবার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বস্বাস্থ্য সংস্থার দক্ষিণ এশিয়া বিষয়ক সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. মোজাহেরুল হক। অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, গণস্বাস্থ্য মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. শওকত আরমান, বিশিষ্ট লেখক-গবেষক শিশু রোগ বিশেষজ্ঞ বিএসএমএমইউ র অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. মাহবুব মুতানব্বি, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের নাক কান গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দিদার ভূঁইয়া ও বিশিষ্ট স্নায়ু রোগ বিশেষজ্ঞ মোহাম্মদ ইলিয়াস ও এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মোজাহেরুল হক বাংলাদেশে চিকিৎসা বিজ্ঞানের ইতিকথা তুলে ধরে চিকিৎসকদের হারানো সম্মান পুনরুদ্ধার করার জন্য চিকিৎসকদেরই অগ্রণী ভূমিকা রাখতে হবে বলে উল্লেখ করেন।
রোগীর সেবায় নিয়োজিত সকল সেবা কর্মীদের মনে রাখতে হবে মহান এই পেশায় কাজ করতে পারার সুযোগ সৃষ্টিকর্তা সবাইকে দেন না। তিনি কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।


বিশেষ অতিথির বক্তব্যে আমার বাংলাদেশ পার্টির সদস্য সচিব মুজিবুর রহমান মঞ্জু বাংলাদেশের স্বাস্থ্য খাতে অনিয়ম ও দুর্নীতির বিষয়টি সাধারণ মানুষের সামনে তুলে ধরার দায়িত্বটি বিশেষ গুরুত্বের সাথে আমার বাংলাদেশ পার্টি পালন করে আসছে। স্বাস্থ্য খাতের বিভিন্ন দিকের অসঙ্গতি ও অব্যবস্থাপনার বিষয়গুলো তুলে ধরার জন্য এবি পার্টি একটি শ্যাডো স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবে।

অধ্যাপক ডা. শওকত আরমান এবি পার্টি কার্যক্রমের প্রশংসা করে করোনাকালীনর সময়ের কর্ম তৎপরতা উল্লেখ করেন। তিনি তার ব্যক্তিগত জীবনে গরিব রোগীদের সেবায় কি ভূমিকা রেখেছেন তা তুলে ধরে এবি পার্টিকে অন লাইন স্বাস্থ্যসেবার মাধ্যমে সারাদেশে স্বল্পমূল্যে বিত্তহীন গরীব মানুষের চিকিৎসা দেয়ার জন্য পরামর্শ প্রদান করেন।

সভাপতির বক্তব্যে বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ ও এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ডাক্তার মেজর আব্দুল ওহাব মিনার (অব.) উপস্থিত চিকিৎসক মন্ডলীকে ধন্যবাদ জানিয়ে বলেন আপনাদের ব্যক্তিগত চেম্বার ও কাজ ফেলে আমাদের আহবানে সাড়া দেয়ার মাধ্যমে প্রমাণ করেছেন চিকিৎসকদের ঐক্য এখনো অক্ষুন্ন আছে।
চিকিৎসা সেবা হচ্ছে সকল সেবার ঊর্ধ্বে একটি মানব সেবা যেখানে কোন জাত ধর্ম বর্ণ গোত্র রাজনীতি কাজ করে না। জন্মগতভাবেই একটা দেশের একজন নাগরিকের চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে। সরকার যদি এই চিকিৎসা দিতে ব্যর্থ হয় এবি পার্টির নেতৃত্বে স্বল্প খরচে বিকল্প চিকিৎসা সেবা প্রদান করে আমরা আমাদের পার্টির সক্ষমতা প্রমাণ করব ।

Related Articles

Leave a Reply

Back to top button