sliderগণমাধ্যমশিরোনাম

চারন সাংবাদিক মোনাজাত উদ্দিনের  মৃত্যুবার্ষিকীতে বিএমএসএস’র শ্রদ্ধাঞ্জলি

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২: রংপুরের কৃতি সন্তান একুশে পদকপ্রাপ্ত চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ । ১৯৯৫ সালের ২৯ ডিসেম্বর ফুলছড়ি উপজেলায় যমুনা নদী পারাপারের সময় ফেরি থেকে পড়ে তার মৃত্যু হয়। মোনাজাত উদ্দিন ১৯৪৫ সালের ২৭ জুন রংপুরের গঙ্গাচড়া উপজেলার মর্নেয়া গ্রামে জন্মগ্রহণ করেন।

চারণ সাংবাদিকখ্যাত মোনাজাত উদ্দীনের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, যুগে যুগে দেশে মোনাজাত উদ্দিনের মত চারণ সাংবাদিক গড়ে উঠুক। মোনাজাত উদ্দিনের আদর্শ আমাদের সাংবাদিক সমাজের মাঝে যুগ যুগ বেঁচে থাকুক। মহান রাব্বুল আলামিন মোনাজাতউদ্দীনকে বেহেস্তবাসী করুন এই কামনায় দোয়া করেন তার মৃত্যুবার্ষিকীতে।

সাংবাদিক মোনাজাত উদ্দিনের নাম বস্তুনিষ্ঠ সাংবাদিকতা, সাহিত্য ও সংস্কৃতির ক্ষেত্রে সর্বমহলে পরিচিত। সৎ, সাহসী ও শ্রমনিষ্ঠ সাংবাদিক হিসেবে তার নেশা ও পেশা ছিল পথে-প্রান্তরে ঘুরে ঘুরে সংবাদ সংগ্রহ করা। দেশের উত্তরাঞ্চল ছিল তার সাংবাদিকতার প্রধান ক্ষেত্র। পেশাগত দায়িত্ব পালনের বাইরে তিনি ১২টি তথ্যভিত্তিক গ্রন্থ, গল্প, ছড়া ও নাটক লিখেছেন।

দেশের অগণিত সাংবাদিক প্রতিনিয়ত তার আদর্শকে ধারণ করে মফস্বল পর্যায়ে সাংবাদিকরা সাংবাদিকতা করছেন বলে উদাহরণ হিসেবে রয়েছেন মন্তব্য বলেন বিএমএসএস’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Related Articles

Back to top button