sliderস্থানীয়

ঘিওরে সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

সোহেল রানা, ঘিওর, মানিকগঞ্জ : মানিকগঞ্জে ঘিওর উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত হয়েছে ।
আজ, সোমবার (৬ মে) সকাল ১০ ঘটিকায় ঘিওর উপজেলা পরিষদ প্রাঙ্গনে এ মেলার অনুষ্ঠিত হয়।
মেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ডিজিটাল বাংলাদেশের প্রতিপাদ্য সকল জনগণকে সর্বজনিন পেনশনের আওতায় আনা এবং পেনশন স্কিম সম্পর্কে অবহিতকরনের লক্ষ্যে ইউনিয়ন পরিষদের বিভিন্ন বুথ, তথ্য প্রদান ও হেল্প ডেস্ক স্টলের আয়োজন করা হয় । প্রতিটি স্টল মেলায় উপস্থিত লোকজনের সর্বজনিন পেনশন সম্পর্কে অবহিত করন ও তথ্য প্রদান করা হয় । মেলায় ৬০ বয়সের কম সকল বয়স্ক ব্যক্তিদের সর্বজনিন পেনশনের আওতায় আনার জন্য উদ্বুদ্ধ করা হয়।

উক্ত মেলার আলোচনা সভায় জেলা প্রশাসক রেহানা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলামের তত্বাবধানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সানজিদা জেসমিন, উপজেলা চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান,ঘিওর থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস, বড়টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আবুল হোসাইন সহ ঘিওর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গ ।

জেলা প্রশাসক রেহেনা আক্তার বলেন, পেনশন স্কিম একটি সরকারি মাধ্যম । এখানে টাকা মেরে যাওয়ার কোনো সুযোগ নেই । অল্প কিছু টাকা প্রতি মাসে সঞ্চয় হিসাবে দেওয়ার মাধ্যমে মুনাফা হিসাবে একজন মানুষ ফেরত পাবে । যদি কেউ মারা যায় তাহলে সেক্ষেত্রে যিনি নোমিনী থাকবেন তিনি এর সুফল পাবেন । সর্বনিম্ন ৫০০ টাকার বিনিময়ে বাংলাদেশের সকল নাগরিক পেনশন স্কিমের আওতায় আসতে পারবেন।

প্রধান অতিথির বক্তব্যে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ বলেন, বৃদ্ধ বয়সে কোনো মানুষ যেনো সন্তানদের বোঝা না হয়ে যায় এর জন্য পেনশন স্কিমের গুরুত্ব রয়েছে ।

আলোচনা সভায় সকল অতিথি পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে এর গুরুত্ব তুলে ধরা হয় । এ সময় বিভিন্ন ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত মেলার স্টলগুলো উদ্ধোধন করা হয় ।

আলোচনা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Related Articles

Leave a Reply

Back to top button