sliderখেলা

গ্রেপ্তার হলেন শ্রীলঙ্কার সম্ভাব্য বিশ্বকাপ অধিনায়ক

শ্রীলঙ্কার সাম্প্রতিক ভঙ্গুর ব্যাটিং লাইনআপের সবচেয়ে বড় এক ভরসার নাম দিমুথ করুনারত্নে। বাঁহাতি এই ওপেনিং ব্যাটসম্যান বর্তমানে শ্রীলঙ্কার টেস্ট দলের অধিনায়কত্ব সামলাচ্ছেন। তাঁর অধিনায়কত্বেই এশিয়ার প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জয় করে লঙ্কানরা। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডে জোর আলোচনা চলছিল আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের আর্মব্যান্ড তাঁর হাতেই তুলে দেওয়ার জন্য। কিন্তু আজ বড় ধরনের এক ধাক্কা লেগেছে এমন পরিকল্পনার গায়ে। রোববার ভোরে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন শ্রীলঙ্কার বিশ্বকাপ দলের এই সম্ভাব্য অধিনায়ক। শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম ‘কলম্বো গেজেট’ ও ‘ইএসপিএন ক্রিকইনফো’ তাঁর গ্রেপ্তার হওয়ার খবরটি নিশ্চিত করেছে।
দেশটির রাজধানী কলম্বোর বরেলা অঞ্চল থেকে গ্রেপ্তার করা হয় লঙ্কান এই বাঁহাতি ওপেনারকে। তাঁর গ্রেপ্তার হওয়ার মূল কারণ মদ্যপান করে গাড়ি চালানো। শুধু এটুকুতেই সীমাবদ্ধ থাকলে হতো। মদ পান করে গাড়ি চালিয়ে রীতিমতো সড়ক দুর্ঘটনার মতো ঘটনা ঘটিয়েছেন করুনারত্নে। তাঁর গাড়ির সঙ্গে একটি তিন চাকার মোটরচালিত বাহনের সংঘর্ষ হয়। এতে আহত হন সেই মোটর বাহনে থাকা আরোহী।
সংবাদমাধ্যম জানিয়েছে, রোববার ভোর ৫টা ১৫ মিনিটে দুর্ঘটনাটি ঘটে। বরেলার কিনসে রোড জংশনে এই দুর্ঘটনা ঘটান করুনারত্নে। দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই আহত ওই ব্যক্তিকে কলম্বো জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বড় ধরনের শারীরিক ক্ষতির সম্মুখীন না হলেও শরীরের বিভিন্ন জায়গায় চোট পেয়েছেন আহত ব্যক্তি।
স্থানীয় পুলিশ সুপার রুয়ান গুনাসেকারার বরাত দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, গাড়ি চালানোর সময় সম্পূর্ণ মদ্যপ অবস্থায় ছিলেন দিমুথ করুনারত্নে। মদ্যপ থাকার কথা পুলিশের কাছে স্বীকারও করেছেন লঙ্কানদের টেস্ট অধিনায়ক। দুর্ঘটনা ঘটালেও আগাম জামিন পেয়েছেন তিনি। আগামীকাল সোমবার আদালতে তোলা হতে পারে বাঁহাতি ব্যাটসম্যানকে।
শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত ৬০টি টেস্ট ম্যাচ খেলেছেন করুনারত্নে। আটটি সেঞ্চুরি ও ২২টি অর্ধশতকসহ রান করেছেন ৪,০৭৪। টেস্টে তাঁর সর্বোচ্চ স্কোর ১৯৬। পাশাপাশি লঙ্কানদের হয়ে ১৭টি ওয়ানডে ম্যাচও খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ওয়ানডেতে তাঁর সর্বোচ্চ স্কোর ৬০ রান।

Related Articles

Back to top button