sliderখেলা

গুজরাটের বিরুদ্ধেও চমক মুস্তাফিজের

আইপিএলে গুজরাট লায়ন্সের বিপক্ষেও বল হাতে চমক দেখিয়েছেন কাটারবয় মুস্তাফিজ এবং কোম্পানি। সানরাইজার্স হায়দরাবাদের বোলারদের দাপটে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১২৬ রান সংগ্রহ করেছে গুজরাট।
মুস্তাফিজ নিয়েছেন দুটি উইকেট। ৪ ওভার বল করে রান দিয়েছেন মাত্র ১৭।
শুক্রবার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে শুরু বোলিং বেছে নিয়েছেন সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ম্যাচটিতে বল করতে নেমে শুরুটা দারুণ করেছে সানরাইজার্স। শুরুতে ভুবনেশ্বরের বলে মুস্তাফিজের তালুবন্দী হয়েছেন গুজরাটের ডোয়াইন স্মিথ। পঞ্চম ওভারে ভুবেনশ্বরের বলে তার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে গেছেন রায়না। ১০ বলে ২০ রান করেছেন তিনি।
ষষ্ঠ ওভারে মুস্তাফিজের হাতে বল তুলে দেন অধিনায়ক ওয়ার্নার। তার চতুর্থ বলে দিনেশ কার্তিক (০) বিদায় নেন। কেন উইলিয়ামসন দুর্দান্ত এক ক্যাচ ধরেন। নিজের প্রথম ওভারে ২ রান দিয়ে ১ উইকেট শিকার করেছেন কাটার মাস্টার।
হেনরিকসের বলে ব্রেন্ডন ম্যাককালাম অষ্টম ওভারে বিদায় নেন। ১৯ বলে মাত্র ৭ রান করেছেন তিনি। এরপর দলের হাল ধরেন অ্যারোন ফিঞ্চ ও ডোয়াইন ব্রাভো। বারিন্দার স্রানের বলে ব্রাভো বিদায় নিলে তাদের ৪৫ রানের জুটি ভেঙে যায়। ক্যারিবীয় তারকা ২০ বলে ১৮ রান করেন।
ফিঞ্চের সঙ্গে যোগ দেন রবীন্দ্র জাদেজা। কিন্তু ১৯তম ওভারে মুস্তাফিজের প্রথম বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ১৩ বলে ১৮ রান করা জাদেজা। তবে দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করেন ফিঞ্চ। ৪২ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন তিনি।
এদিন বল হাতে যথারীতি জাদু দেখিয়েছেন মুস্তাফিজ। ৪ ওভারে ১৭ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন। প্রথম ওভারে ২ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। দ্বিতীয় ওভারে কোনো উইকেট না পেলেও দেন মাত্র ১ রান। তৃতীয় ওভারে দেন ৬ রান।
শেষ ওভারে উইকেট দিয়ে যাত্রা শুরু করেন। কিন্তু ওভারের পঞ্চম বলে ছক্কা হাঁকান ফিঞ্চ। সব মিলিয়ে শেষ ওভারে ৮ রান দেন তিনি। ৪ ওভারে কোনো মেডেনে না পেলেও ১৪টি ডট বল দেন তিনি।
আশিষ নেহরা ৪ ওভারে ২৩ রান দিলেও কোনো উইকেট পাননি। ভুবনেশ্বর ৪ ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button