sliderআন্তর্জাতিক সংবাদশিরোনাম

গাজায় করোনার বিরুদ্ধে ফিলিস্তিনিদের নতুন যুদ্ধ

যুগের পর যুগ ধরে দখলদার ইসরাইলি সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করে আসা ফিলিস্তিনের গাজা এলাকার মানুষ এবার যুদ্ধ শুরু করেছেন অদৃশ্য শত্রু মহামারী করোনাভাইরাসের বিরুদ্ধে। প্রাণঘাতী এ ভাইরাসটি বর্তমানে ১৯৮টি দেশ ও অঞ্চলে বিস্তার লাভ করেছে। ফিলিস্তিনেও এটি ছড়িয়ে পড়ছে।
গাজা উপত্যাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর তিন তরুণ শিল্পী এ ভাইরাসের বিস্তার ঠেকাতে মাস্ক তৈরি করতে উঠেপড়ে লেগেছেন। গাজাবাসীকে মাস্ক ব্যবহারে উৎসাহী করতে তারা ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন। তরুণ ও শিশুরা যাতে প্রাণঘাতী ভাইরাস ঠেকাতে মাস্ক ব্যবহার করে এ জন্য এগুলো রাঙিয়ে তুলছেন রঙ-তুলির আঁচড়ে।
গাজার পূর্বাঞ্চলীয় শহর আল-শুজায়েয়ায় ছোট একটি কক্ষে এ শৈল্পিক কাজ করে যাচ্ছেন ফিলিস্তিনি তরুণ ডুরঘাম কুরাইক (২৩) ও তার দুই বন্ধু সামাহ সাদ এবং তামির দিবো। প্রতিদিন গড়ে ৪ ঘণ্টা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মেডিক্যাল মাস্কে চিত্রকর্ম করছেন ওই তিন বন্ধু মিলে। পরে এগুলো বিনামূল্যে শিশুসহ এলাকাবাসীর মধ্যে বিতরণ করছেন তারা। ডুরঘাম কুরাইক বলেন, মহামারী ঠেকাতে এটা আমাদের সামাজিক আন্দোলন। এ প্রাণঘাতী সংক্রামক ব্যাধি যাতে আমাদের মধ্যে ছড়িয়ে না পড়তে পারে এ জন্য মাস্ক ব্যবহারে সবাইকে উদ্বুদ্ধ করতেই আমাদের এ প্রচেষ্টা। সূত্র : আরব নিউজ

Related Articles

Leave a Reply

Back to top button