sliderস্থানীয়

গনমাধ্যমে খবর প্রকাশের পর টুলিকে রিক্সা দিলেন ডালিয়া

রাজশাহী প্রতিনিধি: ‘মায়ের পরিচয় দেয়না ছেলে, অটো চালিয়ে নাতির দুধ কেনার টাকা জোগাড় করেন টুলি বেগম’ এমন শিরোনামে বেশ কয়েকটি গনমাধ্যমে সংবাদ প্রচারের পর ভাগ্যের চাকা ঘুরছে জীবন যুদ্ধে হার না মানা এক সংগ্রামী নারী চরিত্র-রাজশাহী নগরীর টুলি বেগমের ।

দুই বছর বয়সী নাতির দুধের টাকা জোগাতে হিমশিম খেতে হয় টুলিকে, তাইতো শক্ত হাতে ধরেছেন রিক্সার হাতল। তবে সেই রিক্সাটাও নিজের নয়। চুক্তিতে চালান রিক্সা, দিনশেষে জমা দিতে হয় ৩০০ টাকা। কিছুটা আফসোস করেই যেনো বলছিলেন, আমার যদি মাথা গোঁজার ঠাঁই ও একটা রিক্সা থাকতো তাহলে কপাল থেকে দূর হতো চিন্তার ভাঁজ ।

এবার তার স্বপ্ন পূরণে এগিয়ে আসলো বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপকমিটির সদস্য আয়েশা আখতার জাহান ডালিয়া। এই খবর চোখে পড়া মাত্র টুলিকে বাসায় ডেকে হাতে তুলে দিয়েছেন রিক্সার চাবি যা পেয়ে আবেগাপ্লুত অসহায় টুলী বেগম ।

ডালিয়া বলেন, গনমাধ্যমে এমন সংবাদ দেখে আমার মনে হয়েছে আমি একজন নারী হয়ে এই সংগ্রামী নারীর পাশে দাঁড়ানো আমার দায়িত্ব ও কর্তব্য, সেই জায়গা থেকেই আমি তার পাশে দাঁড়িয়েছি ।

এসময় টুলির হাতে রিক্সার চাবি দিয়ে তার নতুন রিক্সায় প্রথম যাত্রী হিসেবে উঠেন ডালিয়া। কিছু সময়ের জন্য রিক্সায় উঠে প্রথম যাত্রী তাকে ভাড়া হিসেবে দেন ২০০ শত টাকা। যা পেয়ে আনন্দ প্রকাশ করেন চালক টুলি বেগম।

এদিকে ইতিমধ্যে টুলির প্রত্যাশার কথা জানতে পেরে তার মাথা গোঁজার জন্য বাড়ি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন জেলা প্রশাসক শামিম আহমেদ।

Related Articles

Leave a Reply

Back to top button