sliderস্থানীয়

গণমাধ্যম মানবাধিকার উন্নয়ন ও সংরক্ষণে কাজ করছে : লায়ন মোঃ গনি মিয়া বাবুল

জাতীয় সাংবাদিক সংস্থার প্রধান উপদেষ্টা লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, গণমাধ্যম মানবাধিকার উন্নয়ন ও সংরক্ষণে কাজ করছে। কোথাও মানবাধিকার লঙ্ঘিত হলে, গণতন্ত্রের মর্যাদা লুণ্ঠিত হলে, কিংবা গণতন্ত্রের পবিত্রতা কোন কারণে কলুষিত হলে, গণমাধ্যমের নির্ভিক কণ্ঠ সেখানে সোচ্চার হয়ে উঠে। গণমাধ্যম জনগণের পবিত্র গণতান্ত্রিক অধিকার সংরক্ষণে সর্বদা দায়িত্বশীল অভিভাবক। গণমাধ্যম জনগণকে সচেতন করতে সদা সচেষ্ট এবং জনগণ ও সরকারের মধ্যে গণমাধ্যম সেতুবন্ধন হিসেবে কাজ করে। গণমাধ্যমকে সর্বদা বস্তুনিষ্ঠ ও ইতিবাচক সংবাদ পরিবেশন করা উচিত।

তিনি আরো বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় গণমাধ্যম কর্মীরা প্রায় নির্যাতনসহ নানারকম হয়রানীর শিকার হয়। সুশাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে জাতীয় সাংবাদিক সংস্থার ঢাকা বিভাগীয় সম্মেলন ২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।

জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা বিভাগীয় সভাপতি আলমগীর গনির সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুহম্মদ আলতাব হোসেন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব মোঃ কামরুল ইসলাম, সহ-সভাপতি এড. লুৎফর রাশিদ রানা প্রমুখ। আলোচনা শেষে সাংগঠনিক কাজে বিশেষ অবদান রাখায় লায়ন মোঃ গনি মিয়া বাবুলসহ কয়েকজনকে স্মারক সম্মাননা প্রদান করা হয়।

Related Articles

Back to top button