sliderমহানগরশিরোনাম

খুলনায় সামাজিক দূরত্ব না মানায় দোকানপাট-শপিংমল বন্ধ ঘোষণা

করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় না রাখায় খুলনার দোকানপাট ও শপিংমল পুনরায় বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এ বিষয়ে গণবিজ্ঞপ্তিতে জারি করেছেন।
এতে বলা হয়েছে, করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণ করে সীমিত আকারে জেলার অভ্যন্তরীণ দোকানপাট ও শপিংমল শর্তসাপেক্ষে চালুর সিদ্ধান্ত গৃহীত হয়েছিল। তবে বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য মতে জানা যায়, সেই শর্ত দুইটি না মেনে মানুষের উপচে পড়া ভিড়, অসচেতনতা ও অবহেলার কারণে যথাযথভাবে প্রতিপালিত হচ্ছে না। ফলে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহভাবে বেড়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এমতাবস্থায় পুনরাদেশ না দেয়া পর্যন্ত খুলনার সকল পর্যায়ে দোকানপাট ও শপিংমল সমূহ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হলো। শুক্রবার (১৫ মে) সকাল ৬টা থেকে এ আদেশ কার্যকর হবে।
তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবা যেমন ফার্মেসি সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্য, কৃষি পণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে। নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচা বাজার এর ক্ষেত্রে এ কার্যালয় থেকে পূর্বের জারিকৃত নির্দেশনা বহাল থাকবে। সকল জনসাধারণ ও ক্রেতা-বিক্রেতা ব্যবসা প্রতিষ্ঠানকে এই নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। অন্যথায় এ আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Back to top button