sliderস্থানীয়

খাগড়াছড়িতে নারী পাচারের অভিযোগে চীনা নাগরিকসহ গ্রেফতার ২

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি থেকে চীনে উচ্চ বেতনে চাকরি দেয়ার প্রলোভনে তরুণীদের পাচারের অভিযোগে এক চীনা নাগরিকসহ দুইজনকে গ্রেফতার করেছে খাগড়াছড়ি জেলা পুলিশ।

রোববার (৯ জুন) ভোরে ঢাকার উত্তরার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে জিসাও সুহুই (৩৪) নামে চীনা নাগরিককে গ্রেফতার করা হয়। পরে পাচার চক্রের মূলহোতা সুমি চাকমা প্রকাশ হেলিকে (৩৬) গ্রেফতার করা হয়।

বিকেলে খাগড়াছড়ি পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিং-এ এসব তথ্য জানান পুলিশ সুপার মুক্তা ধর। উদ্ধার হওয়া ভুক্তভোগীদের পাচারের উদ্দেশ্যে আটকে রাখা হয়েছিল বলে জানায় পুলিশ।

তিনি জানান, অভিযুক্ত সুমি চাকমা বিভিন্ন মাধ্যমে খাগড়াছড়ির পানছড়ির বাসিন্দা এক কিশোরীকে চীনে যাওয়ার জন্য উচ্চ বেতনে চাকরিসহ বিভিন্নভাবে প্রলোভন দেখান। একপর্যায়ে সে রাজি হয় এবং তার এক বান্ধবীকে জানালে সেও চীনে যেতে রাজি হয়। অভিযুক্ত সুমির কথা অনুযায়ী তারা খাগড়াছড়ি থেকে ঢাকার উত্তরার একটি ফ্ল্যাটে এলে সেখানে তাদের মোবাইল কেড়ে নেয়া হয় এবং সবার সাথে যোগাযোগ বন্ধ করে ঘরে আটকে রাখা হয়। এ ঘটনায় ২ জুন দুই বান্ধবী নিখোঁজের ঘটনায় সাধারণ ডায়েরি হওয়ার পর অভিযানে নামে পুলিশ। পরে প্রযুক্তির সহায়তায় ঢাকার উত্তরার ওই ফ্ল্যাট থেকে জিসাও সুহুই নামের এক চীনা নাগরিককে আটক করা হয়। এ সময় ফ্ল্যাটে আটকে রাখা মোট পাঁচজন কিশোরীকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার পাঁচ কিশোরীর দুইজন খাগড়াছড়ির এবং তিনজন রাঙ্গামাটির বাসিন্দা। কিশোরীরা ১৫ থেকে ১৭ বছর বয়সী বলে জানা গেছে।

তিনি আরো বলেন, এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে পানছড়ি থানায় মামলা করা হয়েছে। সংঘবদ্ধ প্রতারক চক্রটিকে গ্রেফতারের জন্য আটক আসামিদেরকে রিমান্ডে নেয়ার আবেদন করা হবে। এই চক্রে জড়িত অন্য আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের চৌকশ টিম কাজ করে যাচ্ছে।

এদিকে আটকদের বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button