sliderরাজনীতিশিরোনাম

ক্ষমতালোভীরা ধর্মের অপব্যবহার করে মানুষকে বঞ্চিত করছে-ড. কামাল

সব ধর্মের সঙ্গে সম্প্রীতি গড়ে তোলা ও ধর্মের অপব্যবহার না করার আহ্বান জানিয়েছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।
আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় হতাহতদের প্রতি শোক ও সংহতি প্রকাশ অনুষ্ঠানে ড. কামাল এমন মন্তব্য করেন।
ড. কামাল হোসেন বলেন, ‌‌ধর্মকে ব্যবহার করা আমাদের উদ্দেশ্য নয়। বর্তমানে ক্ষমতালোভীরা ধর্মের অপব্যবহার করে মানুষকে অধিকার থেকে বঞ্চিত করছে।
এই সংবিধানপ্রণেতা আরো বলেন, স্বাধীনতার অর্জনগুলো ধরে রাখতে সম্প্রীতির মূল্যবোধকে ছড়িয়ে দিতে হবে। অনেক ক্ষেত্রে মানুষের মাঝে বৈষম্য সৃষ্টি করতে ধর্মকে ব্যবহার করা হয়েছে, হচ্ছে।
সংবিধানের কথা উল্লেখ করে ড. কামাল বলেন, ‘সংবিধানেও ধর্মের অপব্যবহার না করার বিষয়টি উল্লেখ রয়েছে। আমরা স্বাধীন দেশের নাগরিক, আমাদের দায়িত্ব সব ধর্মের সঙ্গে সম্প্রীতি গড়ে তোলা। আমি জোর দিয়ে বলতে চাই, মানুষের সব অধিকারকে রক্ষা করতে হবে। ধর্মের নামে বৈষম্য আমাদের দেশে নাই।’
বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিক, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া ও রাষ্ট্রবিজ্ঞানী দিলারা চৌধুরী প্রমুখ।

Related Articles

Leave a Reply

Back to top button