কোহলির এক পোস্টে যা আয়, ৯৯% ভারতীয়র এক বছরেও নেই সেই রোজগার!

ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি মানেই বর্তমান বিজ্ঞাপন জগতের বড় একটা নাম। আর হবে নাই বা কেন, শুধু সারা ভারত নয়, বিশ্বজুড়ে কোহলির কোটি কোটি ভক্ত রয়েছেন। যারা তাকে সোশ্যাল মিডিয়ার সর্বত্র ফলো করেন। যার ফলস্বরূপ কার্যত ভারতীয়দের মধ্যে একটি ইনস্টাগ্রাম পোস্টের ক্ষেত্রে সব থেকে বেশি ‘চার্জ’ করে থাকেন কোহলি।
হুপারের ২০২১ ইনস্টাগ্রাম ধনীদের যে তালিকা প্রকাশ পেয়েছে তাতে ১৯তম স্থানে রয়েছেন বিরাট কোহলি। তবে ভারতীয়দের মধ্যে তিনিই প্রতি ইনস্টাগ্রাম বাবদ সব থেকে বেশি টাকা ‘চার্জ’ করেন। এই লিস্টে সবার উপরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০২১ সালে তার প্রতি পোস্টের চার্জ ছিল ১,৬০৪,০০০ ডলার। সেই জায়গায় দাঁড়িয়ে কোহলির চার্জ ৬৮০,০০০ ডলার। ইনস্টাগ্রামে বিরাটের ফলোয়ার সংখ্যা ১৭৭ মিলিয়ন, যা ভারতীয় সেলিব্রিটিদের মধ্যে সব থেকে বেশি।
কোহলি ছাড়া একমাত্র ভারতীয় যিনি প্রথম ৫০-এ রয়েছেন তিনি হলেন প্রিয়াঙ্কা চোপড়া। ২৭ নম্বরে রয়েছেন তিনি। প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের প্রতি পোস্টের চার্জ ৪০৩,০০০ ডলার। সোশ্যাল মিডিয়াতে তারা প্রমোশনাল পোস্টের মধ্যে দিয়ে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রোজগার করেছেন।
উল্লেখ্য, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে প্রথম ভারতীয় হিসেবে ১৫০ মিলিয়ন ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা পেরিয়ে গিয়েছিলেন কোহলি। সূত্র: হিন্দুস্তান টাইমস

Check Also

নবাবগঞ্জে শীতার্তদের পাশে প্রবাসী কল্যাণ ফান্ড

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : ঢাকার নবাবগঞ্জ উপজেলায় দুস্থ, অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে কম্বল বিতরণ …