sliderউপমহাদেশশিরোনাম

কেরালায়ও লড়বেন রাহুল

ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী তাঁর নিজের কেন্দ্র আমেথি ছাড়াও এবার লোকসভা নির্বাচনে দক্ষিণ ভারতের কেরালা রাজ্যের একটি আসন থেকে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছেন।
আজ রোববার সকালে কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা এ কে অ্যান্টনি গণমাধ্যমকে বলেন, ‘রাহুলজি কেরালা রাজ্যের ওয়ানাদ কেন্দ্র থেকে ভোটে দাঁড়াতে রাজি হয়েছেন। তিনি আমেথিতেও লড়বেন। তিনি মোট দুটি আসনে লড়বেন।’
তবে কংগ্রেসের এ সিদ্ধান্তের পরেই বিজেপির তরফে কটাক্ষ আসতে শুরু করেছে। বিজেপি শিবির থেকে কংগ্রেস সভাপতিকে নিশানা করে বলা হচ্ছে, গত লোকসভা নির্বাচনে মাত্র এক লাখ ভোটে স্মৃতি ইরানিকে হারিয়েছিলেন রাহুল গান্ধী। তাই এবার ভয় পেয়েই রাহুল গান্ধী দ্বিতীয় আসনে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
তবে বিজেপির ওই সমালোচনাকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, একই অভিযোগ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধেও তোলা যেতে পারে। উনি গুজরাট ছেড়ে বারাণসীতে এসেছেন। স্মৃতি ইরানি চাঁদনি চক ও আমেথিতে হেরেছেন। এবারেও ফের হারবেন।
তবে রাহুল গান্ধীর প্রতিদ্বন্দ্বী বিজেপি নেত্রী ও কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেছেন, ‘আমেথিতে হেরে যাবেন, সেটা জানেন বলেই ভয় পেয়ে কেরালার ওয়ানাদ লোকসভা কেন্দ্র থেকে ভোটে দাঁড়াচ্ছেন রাহুল গান্ধী।’
এবারে রাহুল গান্ধীর কাছে ভারতের দক্ষিণের তিন রাজ্যের আসন থেকে লড়াই করার প্রস্তাব এসেছিল। এগুলো হলো কর্ণাটক, কেরালা ও তামিলনাড়ু। তবে শেষ পর্যন্ত রাহুল গান্ধী কেরালাকেই বেছে নিলেন।

Related Articles

Back to top button