sliderশিক্ষাশিরোনাম

কৃত্রিম হাত-পা লাগাতে ঢামেকে ভর্তি মেধাবী সেই তামান্না

যশোরের ঝিকরগাছার পা দিয়ে লেখা মেধাবী ছাত্রী মোছা. তামান্না আক্তার নুরাকে (১৮) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার (৮ মার্চ) বিকেল তিনটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের (১৪০৩) নম্বর কেবিনে ভর্তি করা হয়।
শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডাক্তার সামন্ত লাল সেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা নির্দেশনায় এসএসসি ও এইচএসসি পরীক্ষায় পা দিয়ে লিখে জিপিএ-৫ পাওয়া তামান্না আক্তার নুরাকে ঢাকায় আনা হয়েছে। তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন মাননীয় প্রধানমন্ত্রী ও তার বোন।
তিনি আরো জানান, তার চিকিৎসার বিষয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমরা চেষ্টা করছি কৃত্রিম হাত-পা লাগিয়ে তার চলাচলের ব্যবস্থা করার। আগামী শনিবার আবার মেডিকেল বোর্ডের সদস্যরা বসবেন।
মেধাবী ছাত্রী তামান্না যশোর জেলার ঝিকরগাছা উপজেলার বাঁকড়া আলীপুর গ্রামের মো. রওশন আলী ও খাদিজা পারভীন দম্পতির মেয়ে। পা দিয়ে লিখে যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ডিগ্রি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ ও ২০১৯ সালে যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া জনাব আলী খান মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে আলোচিত হন তিনি।
এবারের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা তামান্নাকে ফোন করে অভিনন্দন জানান পাশাপাশি তার উচ্চ শিক্ষা সম্পন্ন করতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।।

Related Articles

Leave a Reply

Back to top button