sliderস্থানীয়

কুড়িগ্রামে ইট ভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে জরিমানা

এ আর লিমন, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে ৩টি ইট ভাটায় অভিযান চালিয়ে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার জেলার উলিপুর উপজেলার ৩টি ইট ভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন-২০১৩ (সংশোধিত-২০১৯) লঙ্ঘনের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় গোড়াই পাঁচপীরে অবস্থিত মেসার্স এমএম ব্রিক্স ইট ভাটাকে ৪ লক্ষ ৫০ হাজার টাকা ও মালতিবাড়ীতে অবস্থিত মেসার্স এইচএম ব্রিক্স নামক ইট ভাটাকে পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানোর লাইন্সেস না থাকায় ৪ লক্ষ টাকা এবং নিরাশি তবকপুরে অবস্থিত মেসার্স এমআরবি ইকো ব্রিক্সকে ৩ লক্ষ ৫০ হাজার টাকাসহ মোট ১২ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয় এবং এসকে ভেটর দিয়ে কিলোনের একাংশ ও কিছু কাঁচা ইট ভেঙ্গে নষ্ট করা হয়।

পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ ফরহাদ হোসেন অভিযানে নেতৃত্ব দেন এবং পরিবেশ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম প্রসিকিউটর হিসেবে দ্বায়িত্ব পালন করেন। এতে কুড়িগ্রাম পুলিশের একদল সদস্য এবং উলিপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।
পরিবেশ সুরক্ষা ও বায়ু দুষণ নিয়ন্ত্রণে জেলা পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে অবৈধ ইট ভাটার বিরুদ্ধে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।

Related Articles

Leave a Reply

Back to top button