sliderরাজনীতিশিরোনাম

কারামুক্ত মির্জা আব্বাস

পতাকা ডেস্ক : তিন মাসেরও বেশি সময়ের পর জামিনে কারামুক্ত হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

সোমবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটের দিকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগার থেকে কারামুক্ত হন মির্জা আব্বাস।
এর আগে বিএনপির শীর্ষ এ নেতার মুক্তির খবর পেয়ে বিকাল থেকেই কারাফটকে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। এক পর্যায়ে সন্ধ্যার দিকে তারা স্লোগান দেওয়া শুরু করেন।

এর আগে সোমবার সর্বশেষ ঢাকার রেলওয়ে থানায় মামলায় জামিন পান তিনি। এর মধ্যদিয়ে সব মামলায় জামিন পান বিএনপির এই নীতিনির্ধারক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ‘সরকার পতনের’ এক দফা দাবিতে গত ২৮ অক্টোবর মহাসমাবেশে সংঘর্ষের দু’দিন পর ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী জানান, গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, শাহজাহানপুর, রমনা ও রেলওয়ে থানায় কয়েক ডজন মামলা হয়। এর মধ্যে ১১টি মামলায় মির্জা আব্বাসকে আসামি করা হয়।

গত ১ নভেম্বর এক মামলায় মির্জা আব্বাসকে কারাগারে পাঠানো হয় এবং আরেক মামলায় গ্রেফতার দেখানো হয়। বাকি ৯টিতে রাষ্ট্রপক্ষ গ্রেফতার না দেখানোয় তার জামিনের আবেদন শুনানি সম্ভব হচ্ছিল না। সে কারণে গত ২৪ জানুয়ারি ৯টি মামলায় গ্রেফতার দেখানোসহ জামিনের আবেদন করা হয়।

এরপর ১ ফেব্রুয়ারি সেই আবেদন গ্রহণ করেন আদালত। এরপর বিভিন্ন দিনে ১০টি মামলার জামিন হলেও কেবল বাকি ছিল রেলওয়ে থানার মামলা। সোমবার সেটিতেই জামিন পাওয়ায় বিএনপি নেতা মির্জা আব্বাস কারামুক্ত হলেন।

Related Articles

Leave a Reply

Back to top button