sliderশিরোনামসুস্থ থাকুন

করোনা শনাক্ত ৬২০ জন

করোনায় মৃত্যু ও শনাক্তের হার একটু কমেছে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ৬ জন। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ২৫৮ জনে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৬২০ জন। আগের দিন এই সংখ্যা ৮৮৪ জন। ৬২০ জনের মধ্যে রাজধানীতেই ১৮২ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ২৯ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৮৯৯ জন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৮ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৯ দশমিক ৮১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৬৫ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৩৩ হাজার ২৫৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৩৯৫টি নমুনা সংগ্রহ এবং ৭ হাজার ৪১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৫ লাখ ৪৫ হাজার ৪৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৩৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৬২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় ২ জন পুরুষ মৃত্যুবরণ করেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬৭৬ জন এবং নারী ১০ হাজার ৫৮২ জন। গত ২৪ ঘণ্টার মৃত্যুর তথ্য বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ২ জন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১ জন বরিশাল বিভাগের, ১ জন সিলেট বিভাগে বাসিন্দা রয়েছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৮২ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ২৭০ জন, ময়মনসিংহ বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ১৩৩ জন, রাজশাহী বিভাগে ৩৬ জন, রংপুর বিভাগে ৪৯ জন, খুলনা বিভাগে ৬৬ জন, বরিশাল বিভাগে ২৪ জন এবং সিলেট বিভাগে ১৬ জন রোগী শনাক্ত হয়েছন।

Related Articles

Leave a Reply

Back to top button