করোনা জয়ের পর ১১৭তম জন্মদিন উদযাপন করলেন ইউরোপের প্রবীণতম ব্যক্তি

পতাকা ডেস্ক: ইউরোপের প্রবীণতম মানুষ এবং গতমাসে করোনাভাইরাস জয় করা ফরাসি নান সিস্টার আন্দ্রের ১১৭তম জন্মদিন ছিল বৃহস্পতিবার। তিনি দেখেছেন দুটি বিশ্বযুদ্ধ এবং দুটি বৈশ্বিক মহামারি। জন্মদিনে তার জন্য আয়োজন করা হয় তার পছন্দের বেকড আলাস্কাসহ বিশেষ ভোজপর্বের।

ফ্রান্স২৪ জানিয়েছে, ১৯০৪ সালের ১১ই ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেছিলেন তিনি। তিনি বাস করছেন ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী টলনে। গত মাসে তিনিসহ তার নার্সিং হোমের ৮১ সদস্য করোনায় আক্রান্ত হন। এরমধ্যে প্রাণ হারান ১০ জন। তবে গত সপ্তাহেই সুস্থ হয়ে ফেরেন সিস্টার আন্দ্রে।

এখনো তিনি ঈশ্বরের কাছে নিয়মিত প্রার্থনা করেন। করোনা থেকে সুস্থ হওয়ার পর এখন ক্রমশ শক্তি ফিরে পাচ্ছেন তিনি। সাংবাদিকদের তিনি জানিয়েছেন, আমি অনেক দুর্বল হয়ে পরেছিলাম তবে আমি তা খুব একটা বুঝতে পারিনি।

তবে তার নার্সিং হোমের মুখপাত্র ডেভিড তাভেলা বলেন, সিস্টার আন্দ্রের করোনাকালীন জীবন ছিল কারাবাসের মতো। তাই তার জন্মদিনে আমরা আবারো তার প্রাণবন্ত দিন ফিরিয়ে আনার চেষ্টা করেছি। জন্মদিনে সাংবাদিকদের দেখে আবেগাপ্লুত হয়ে পরেন সিস্টার আন্দ্রে। তিনি এদিন বিশেষভাবে উদযাপনের কোনো পরিকল্পনা করেননি বলেও জানান। কিন্তু তাকে অবাক করে দিয়ে পুরো নার্সিং হোমই এদিন তার জন্মদিন পালন করে।

Check Also

ফতুল্লায় কাপড়ের মার্কেটে আগুন, কয়েক কোটি টাকার মালামাল পুড়ে ছাই

নারায়ণগঞ্জের ফতুল্লা লঞ্চ ঘাটের বিপরীতে একটি কাপড়ের মার্কেটে বুধবার সকালে ভয়াবহ আগুন লেগেছে। আগুনে পুড়ে …