sliderশিরোনামসুস্থ থাকুন

করোনায় আরও ৫ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত দাঁড়িয়েছে ৬২৬ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ৬২১ জন। ৬২৬ জনের মধ্যে রাজধানীতেই ২৯১ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৪৬ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৬ দশমিক ৮৩ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৬ দশমিক ১৪ শতাংশ। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ২৮০ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৩ হাজার ৫৭০ জন।
গত ২৪ ঘণ্টায় ৮৩৯ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৩৯ হাজার ২১১ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ২২৫টি নমুনা সংগ্রহ এবং ৯ হাজার ১৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৫ লাখ ৮২ হাজার ২৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৮৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় ৩ জন পুরুষ এবং ২ নারী মৃত্যুবরণ করেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬৮৯ জন এবং নারী ১০ হাজার ৫৯১ জন। ২৪ ঘণ্টার মৃত্যুর তথ্য বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের ১ জন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৪ জন ঢাকা বিভাগে, ১ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা রয়েছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৯১ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩৫০ জন, ময়মনসিংহ বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে ১১৫ জন, রাজশাহী বিভাগে ২৩ জন, রংপুর বিভাগে ১১ জন, খুলনা বিভাগে ৭০ জন, বরিশাল বিভাগে ৬ জন এবং সিলেট বিভাগে ২৩ জন রোগী শনাক্ত হয়েছন।

Related Articles

Back to top button