sliderস্থানীয়

কটিয়াদী স্বাস্থ্য কমপ্লেক্সে ১৩তম সফল সিজারিয়ান অপারেশন সম্পন্ন

রতন ঘোষ,কটিয়াদী প্রতিনিধি: কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৩তম সফল সিজার অপারেশন সম্পন্ন হয়েছে। ২৭-৩-২৪ কিশোরগঞ্জ ২ আসনের সংসদ সদস্য এডভোকেট সোহরাব উদ্দিন এর অনুপ্রেরণায় কটিয়াদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস, এম মুস্তাফিজুর রহমান নেতৃত্বে ও আন্তরিক প্রচেষ্টায় ভগ্ন কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন পর ১৩তম সিজারিয়ান অপারেশন সম্পন্ন হয়েছে।

এসময় কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত চিকিৎসক সিজারিয়ান অপারেশন সম্পন্ন করেন ডা: জেরিন তাসনিম টিউলিপ, ডাঃ ঈশা খান, ডা: শাহরিয়ার নাজিম।
উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অলি আহমদ। সহযোগিতায় ছিলেন সিনিয়র স্টাফ নার্স শাহনাজ বেগম, লাইলা আক্তার মিঠু, সিমা আক্তার, লিপি দেবনাথ।

মসুয়া ইউনিয়নের বেতাল গ্রামের মা সিমলা আক্তার এবং রনি মিয়া দম্পতির সিজারিয়ান অপারেশনের মাধ্যমে মেয়ে সন্তানের জন্ম হয়। অপারেশনের পর মা এবং নবজাতক উভয়েই সুস্থ আছেন বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা হতে ১০০ শয্যায় উন্নিত করায় নতুন অবকাঠামো নির্মাণকাজের সম্পুর্ন না হওয়ায় পুরাতন বিল্ডিংয়ে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস, এম মুস্তাফিজুর রহমান মহোদয়ের ব্যাবস্থাপনায় অত্র কমপ্লেক্সের সকল কার্যক্রমের পাশাপাশি সীমিত আকারে সিজারিয়ান অপরেশন চালু হলো।
উল্লেখ্য,১৯৭১ সালের ১৬ ডিসেম্বর প্রতিষ্ঠিত কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সর্বপ্রথম সিজারিয়ান অপারেশন করা হয় ২০০৮ সালে। এরপর থেকে নানাধরণের জটিলতায় সিজারিয়ান অপারেশন বন্ধ থাকার পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস, এম মুস্তাফিজুর রহমানয়ের নেতৃত্বে পুনরায় ২৭-৩-২৪ ১৩ তম সিজারিয়ান অপারেশন সম্পন্ন হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button