sliderস্থানীয়

কটিয়াদীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় বিজয় দিবস উদযাপন

রতন ঘোষ,কটিয়াদী প্রতিনিধি : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। সকাল ৭টায় স্মৃতিসৌধে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, কটিয়াদী পৌরসভা, কটিয়াদী থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, বিএনপি, কটিয়াদী প্রেসক্লাবসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও রাজনৈতিক দলের অঙ্গ সংগঠনের বীর শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে পুষ্পার্ঘ অর্পন ও তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

বিজয় শোভাযাত্রা শেষে কটিয়াদী সরকারী উ”চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মুশতাকুর রহমান । স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদুজ্জামান । কটিয়াদী সরকারি হাইস্কুল মাঠে স্কুল, কলেজ, মাদ্রাসা, পুলিশ, আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস, কটিয়াদী সরকারি
কলেজ ও সরকারি স্কুলের স্কাউটস এবং গার্লস গাইডদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. মো. মুশতাকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদুজ্জামান ও কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দাউদ সালাম গ্রহণ করেন।
এ ছাড়া ও, কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি)তামারা তাসবিহা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.এস এম মোস্তাফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মাইনুর রহমান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মোঃ ইসরাফিল মিয়া সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয় । বিকালে সরকারি কলেজ মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । তাছাড়া দিবসটি উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন পৃথক কর্মসূচি পালন করে।

Related Articles

Leave a Reply

Back to top button