sliderস্থানীয়

ঐক্য-বন্ধনের পথচারীদের ঠান্ডা পানি ও স্যালাইন বিতরণ অব্যাহত

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ সারাদেশের মতো যশোরে চলমান
তীব্র তাপপ্রবাহের কারণে হিটস্ট্রোকের ঝুঁকি বেড়ে গেলেও দাবদাহ ও প্রখর রোদের মধ্যেই কর্মব্যস্ত মানুষজন প্রয়োজনের তাগিদে বাড়ি থেকে বের হচ্ছেন। এই কর্মব্যস্ত মানুষের হাতে হাতে দীর্ঘদিন যাবত বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করছে যশোর জেলার মনিরামপুর উপজেলার ‘ঐক্যবন্ধন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

আজ বুধবার (১ মে) বুধবার মনিরামপুর পৌর শহরের উপজেলা গেইটে শ্রমিক ও পথচারীদের মাঝে দেড় শতাধিক বোতল খাবার পানি ও স্যালাইন বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন ঐক্যবন্ধনের সদস্য পারভেজ হাসান, শিহাব উদ্দিন, মাহিম হোসেন, জগন্নাথ কুমার, রাতুল হোসেন, আসিফ হাসান, সজিব হোসেন,মুন্না হাসান, জোবায়ের হাসান, আল-আমিন, আশিকুর রহমান, আশিকুজ্জামান,রাহিব হাসান,সজিব হাসান,নোমান হাসান প্রমূখ।

খর তাপে ঘাম ঝরানো পরিশ্রমের মাঝে ঠান্ডা পানি ও স্যালাইন পেয়ে স্বস্তির হাসি ফোটে পথচারী ও ভ্যান ইজিবাইক চালকদের মুখে।

খাবার স্যালাইন ও ঠান্ডা পানি পেয়েভ্যান চালক আতিয়ার রহমান জানান, সকাল থেকে রোদের যে তাপ আর গরম ভ্যান চালাতে অনেক কষ্ঠ হচ্ছে, এর মাঝে দেখলাম কয়জন ছেলেরা ঠান্ডা পানি দিচ্ছে, ঠান্ডা পানি আর স্যালাইন খেয়ে শরীরটা আগের থেকে অনেকটা চাঙ্গা হয়েছে।

উপজেলা গেইটের ব্যবসায়ী আবিদুর রহমান রাকিব জানান, ঠান্ডা পানি ও স্যালাইন পেয়ে আমাদের অনেক উপকার হয়েছে। রোদে গরমের মধ্যে দোকানদারী করে শরীর থেকে অনেক ঘাম ঝরে যায়। কাজ করার শক্তি থাকে না। পানি আর স্যালাইন খেয়ে শান্তি পেয়েছি।

ঐক্যবন্ধন সংগঠনের সভাপতি মাহমুদুল হাসান বলেন, টিফিনের টাকায় পরিচালিত সংগঠন ঐক্যবন্ধনের আয়োজন আজ উপজেলা পরিষদের সামনে পথচারী,ভ্যান চালক, ইজিবাইক চালকদেরকে প্রায় দেড়শত বোতল ঠান্ডাপানি ও স্যালাইন বিতরণ করেছি।আগামী দিনেও আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

Related Articles

Leave a Reply

Back to top button