sliderজাতীয়শিরোনাম

এসএ টিভির এমডি এখনও অবরুদ্ধ, সাংবাদিকদের অবস্থান

সম্প্রতি নিয়ম-নীতির তোয়াক্কা না করে ছাঁটাই করা সাংবাদিক ও কর্মচারীদের বহালের দাবিতে আবারো এসএ টিভিতে তালা ঝুঁলিয়ে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।রাতভর তারা ষেখানেই অবস্থান করেন।
বুধবার (১১ ডিসেম্বর) শেষ খবর পাওয়া পর্যন্ত এসএ টিভিতে উত্তেজনা বিরাজ করছে। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি রয়েছে। সংবাদকর্মীরা দাবি আদায়ে মালিকের বিরুদ্ধে বিভিন্ন ধরণের শ্লোগান দিচ্ছেন।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ১৩ দফা দাবি না মানায় মঙ্গলবার থেকে এসএ টেলিভিশন কার্যালয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালকে (এমডি) অবরুদ্ধ করে গেটে তালা ঝুলিয়ে দেন কর্মীরা। মঙ্গলবার দুপুর থেকে গেটের বাইরে অবস্থান নিয়েছেন সংবাদকর্মীরা। দুপুর সাড়ে ৩টা থেকে এমডি সালাউদ্দিন আহমেদের সঙ্গে বৈঠক করেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতাসহ আন্দোলনরত সংবাদকর্মীরা। এসময় দফায় দফায় বৈঠক হলেও মালিকপক্ষ সাংবাদিকদের কোনো দাবি মেনে নিতে রাজি হয়নি।
পরে তারা এসএ টিভির কার্যালয় অবরোধ করেন। এতে করে অবরুদ্ধ হয়ে পড়েন চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সালাউদ্দিন আহমেদ। সংবাদকর্মীসহ সাংবাদিক নেতারা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অবরোধ চালিয়ে যাবেন।
এদিকে, বিক্ষোভ করলেও টিভির সম্প্রচার কার্যক্রম অব্যাহত রাখতে আন্দোলনরত সংবাদকর্মীরা বিভিন্ন শিফটে ভাগ হয়ে দায়িত্ব পালন করছেন। তাদের সঙ্গে এ আন্দোলনে সংহতি জানিয়েছেন অন্যান্য বেসরকারি টিভি চ্যানেলের সহকর্মী সাংবাদিকরাও। এছাড়া আন্দোলনে সংহতি জানিয়ে ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের আইনিসহ সার্বিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে চলা বকেয়া বেতন এবং সম্প্রতি সাংবাদিক ও বিভিন্ন বিভাগের কর্মী ছাঁটাইয়ের ইস্যুতে এসএ টিভিতে উত্তপ্ত পরিস্থিতি চলছে ।

Related Articles

Leave a Reply

Back to top button