sliderস্থানীয়

এমপি টুলু‘র বাবা-মার স্মরণে মানিকগঞ্জে হিফজুল কুরআন প্রতিযোগিতা

সিরাজুল ইসলাম, সিংগাইর (মানিকগঞ্জ) : মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ দেওয়ান জাহিদ আহমেদ টুলু‘র পৃষ্ঠপোষকতায় তার প্রয়াত বাবা দেওয়ান কায়েছ উদ্দিন ও মা জরিনা বেগম স্মরণে জেলা ব্যাপি হিফজুল কুরআন প্রতিযোগিতার ৪র্থ আসরের চূড়ান্ত পর্ব সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৩) ফেব্রুয়ারি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়নের দেওয়ান প্লাজায় দিনব্যাপী এ প্রতিযোগিতায় জেলার ৬০টি মাদরাসা থেকে ১২০ জন প্রতিযোগী অংশ নেয়। এতে বিজয়ী ৩০ জনকে পুরস্কার দেয়া হয়। বিকেল ৫ টার দিকে বিজয়ীদের হাতে প্রধান অতিথি মানিকগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাড. গোলাম মহিউদ্দিন পুরস্কার তুলে দেন। এর মধ্যে প্রথম বিজয়ী জামির্ত্তা আল-মাদরাসাতুল মুনাওয়াহ‘র শিক্ষার্থী মোঃ জোনাঈদ সিদ্দিকী নগদ ১ লাখ টাকা, দ্বিতীয় বিজয়ী পূর্ব বান্দাইল মদিনাতুল উলুম মাদরাসার শিক্ষার্থী মোঃ ওসমান গনিকে ৫০ হাজার টাকা ও তৃতীয় বিজয়ী উথলি ইকরা তাহফিজুল কুরআন মাদরাসার শিক্ষার্থী মো.তাকবির রহমানকে ২৫ হাজার টাকা ও সম্মাননা প্রদান করা হয়। বাকি ২৭ জনকে নগদ এক হাজার করে টাকা পুরস্কার দেয়া হয়।

বায়রা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ লাটু‘র সভাপতিত্বে পুরস্কার বিতরণ পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি অ্যাড. গোলাম মহিউদ্দিন বলেন, বিভিন্ন ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান বিচারগান-পালাগান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলার আয়োজন করলেও দেওয়ান জাহিদ আহেমদ টুলু এমপি তার বাবা-মায়ের স্মরণে কুরআন প্রতিযোগিতার আয়োজন করছেন। ধর্মীয় অনুভুতির কারণে তিনি বিভিন্ন মাদরাসা ও এতিমখানায় গরু-খাসি দিয়ে বিশেষ খাবার আয়োজন করে থাকেন। পাশাপাশি বিভিন্ন মসজিদ-মাদরাসাগুলোতে ব্যাপক অনুদান করেও থাকেন। এ কারণে অল্প দিনের প্রচারণায় মহান আল্লাহ তাকে এমপি বানিয়ে সংসদে পাঠিয়েছেন। তিনি আলেম-ওয়ালামাদের সব সময় এমপি টুলুু‘র পাশে থাকার আহবান জানান। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজি. আব্দুল মাজেদ খান ও সিংগাইর উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক মো. সায়েদুল ইসলাম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Back to top button