sliderরাজনীতিশিরোনাম

এই সরকারের সঙ্গে কোনো আপস হবে না: মান্না

পতাকা ডেস্ক : এই সরকারের সঙ্গে কোনো আপস হবে না বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে ‘সম্প্রতি প্রধানমন্ত্রীর ভারত সফরে সম্পাদিত দেশের স্বার্থ বিরোধী বিভিন্ন সমঝোতা স্মারকের প্রতিবাদ’ শীর্ষক এক সমাবেশে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। পরে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকারকে আমরা কোনো অনুমোদন দিবো না, এই সরকারের বিরুদ্ধে আমাদের লড়াই চলবে। মাঝে মাঝে অনেকেই বলেন, অনেক বছর ধরে তো লড়াই করছেন, পারলেন না তো। আমি বলছি, কাল পারিনি, আজ পারবো। আজ পারিনি, কাল পারবো-লড়াইটা চলবে। যতদিন পর্যন্ত তাদেরকে পরাজিত করতে না পারি। এখানে কোনো থামাথামি নাই, আপস নাই।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দুর্নীতিবাজদের, চরিত্রহীনদের এবং জবরদখলকারীদের সঙ্গে গণতন্ত্র মঞ্চ কোনো আপস করবে না। আমরা কোনো বিভ্রান্তিকর আন্দোলন করবো না। মূল সমস্যা যেগুলো, সেগুলোকে আড়াল করে অন্য একটা সমস্যা নিয়ে এসে মানুষকে বিভ্রান্ত করবো-সেরকম কাজও করবো না।

আমরা সুনির্দিষ্ট একটা কর্মসূচির ভিত্তিতে মত-পথ নির্ধারণ করে আন্দোলন গড়ে তোলার চেষ্টা করছি। আমরা মনে করি, আমরা আমাদের পথ থেকে বিচ্যুত হয়নি। আর লড়াই ছাড়া মুক্তি পাবেন না। তাই বাঁচার জন্য এই লড়াই আপনাদের সবাইকে করতে হবে।

সম্প্রতি ভারতে সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সমস্ত স্বার্থ জলাঞ্জলি দিয়েছেন বলেও অভিযোগ করেন মাহমুদুর রহমান মান্না।

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সমাবেশে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব প্রমুখ বক্তব্য রাখেন।

Related Articles

Leave a Reply

Back to top button