sliderস্থানীয়

উচ্ছ্বাসে ভাসছে ফরিদপুর-১ আসনবাসী

তৈয়বুর রহমান কিশোর, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ (বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা) আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শপথ নেওয়ার খবরে আনন্দ উচ্ছ্বাসে ভাসছে ফরিদপুর-১ আসনবাসী। বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন পান আব্দুর রহমান। আব্দুর রহমানকে মন্ত্রীসভায় শপথ গ্রহণের আমন্ত্রণ জানানোর খবর তাঁর নির্বাচনী এলাকায় ছড়িয়ে পড়লে মধুখালীর কামালদিয়া, পৌরসদরে, বোয়ালমারী উপজেলার সাতৈর বাজার, পৌরসদরের চৌরাস্তা ও আলফাডাঙ্গার বিভিন্ন স্থানে নেতাকর্মীরা মিছিল বের করে।

এর আগে এক সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ফোন দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

সংবাদ ব্রিফিংয়ে তিনি জানান, নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের শপথ নেওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। যারা মন্ত্রিত্বের দায়িত্ব পেয়েছেন তাদেরকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে টেলিফোনে আমন্ত্রণ জানানো হয়েছে।

নতুন মন্ত্রীরা বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে শপথ নেবেন। রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ বাক্য পাঠ করাবেন। শপথগ্রহণ শেষে নবনিযুক্ত মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ নিজ নিজ শপথবাক্যে স্বাক্ষর করবেন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন সংসদ-সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত দিয়ে তার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠনের জন্য সম্মতি দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। পরে জারি করা হয় প্রজ্ঞাপন।

এতে বলা হয়, বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (৩) দফা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন সংসদ-সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত প্রদান করেছেন এবং তার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠনের জন্য সম্মতি জ্ঞাপন করেছেন।

এতে আরো বলা হয়, নতুন মন্ত্রিসভা গঠনের সঙ্গে সঙ্গে বর্তমান মন্ত্রিসভা ভেঙে দেওয়া হয়েছে বলে গণ্য হবে।

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল জানান, স্বাধীনতার পরে ফরিদপুর-১ আসনে কোন সময়ই মন্ত্রী পায়নি এলাকাবাসী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আব্দুর রহমান রেকর্ড ভোট পেয়ে বিজয়ী হয়ে মন্ত্রীসভায় আমন্ত্রণ পেয়েছেন। এতে এই এলাকার মানুষের স্বপ্নপূরণ হতে চলেছে। এর আগে নবম ও দশম জাতীয় সংসদে সাংসদ ছিলেন আব্দুর রহমান। আব্দুর রহমান মন্ত্রী হওয়ায় ফরিদপুরসহ এই নির্বাচনী এলাকায় অনেক উন্নয়নমূলক কর্মকান্ড হবে বলে আমরা আশা করছি। তিনি বলেন, ফরিদপুর-১ আসনে নেতাকর্মীদের মধ্যে আনন্দ উচ্ছ্বাস বিরাজ করছে। আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় বড় ধরনের আনন্দ মিছিল বের করা হবে।

Related Articles

Leave a Reply

Back to top button