sliderস্থানীয়

ঈদগাঁও প্রেস ক্লাবের উদ্যোগে একুশে ফেব্রুয়ারি উদযাপন

নুরুল আজিম,ঈদগাঁও : ঈদগাঁওতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, মাতৃভাষা বাংলা খোদার সেরা দান। তাই এ ভাষাকে সঠিকভাবে জানতে হবে, বলতে হবে, পড়তে হবে, শিখতে হবে, শ্রদ্ধাটাও থাকতে হবে’।

সাংবাদিকরা বলেন, ২১ ফেব্রুয়ারি শোকের দিন, কারণ দিনটি বহু ভাষা শহিদের রক্তে ভেজা, তবে একই সঙ্গে এ দিনটি আমাদের গর্বের। এ দিনেই তো আমরা মাতৃভাষায় কথা বলার অধিকার ফিরে পেয়েছি’।

কক্সবাজারের ঈদগাঁও প্রেস ক্লাবের উদ্যোগে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সাংবাদিকরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে, ২১ ফেব্রুয়ারির স্মৃতি ও দিনটির মূল্যবোধ নিয়ে কথা বলেন।

বক্তারা বলেন, ভাষা আন্দোলনের সাফল্যই প্রতিটি আন্দোলন সংগ্রামে অনুপ্রেরণা যুগিয়েছে। ভাষা আন্দেলনের অনুপ্রেরণায় আমাদের মহান মুক্তিযুদ্ধে বিজয় এসেছে। ভাষা আন্দোলনের অনুপ্রেরণায় আমরা একটি স্বাধীন ও স্বার্বভৌম রাষ্ট্র পেয়েছি।

ঈদগাঁও বাজারের পাবলিক লাইব্রেরী মিলনায়তনে একুশে ফেব্রুয়ারি রাতে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন ও সমাপনী বক্তব্য দেন প্রেস ক্লাব সভাপতি মোঃ রেজাউল করিম।

স্বাগত বক্তব্য দেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শেফাইল উদ্দিন। তার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর বাঙালি, সহ-সভাপতি তৈয়ব জালাল, সহ-সাধারণ সম্পাদক এম, শফিউল আলম আজাদ, সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ বজলুর রহমান, মিডিয়া ও যোগাযোগ বিষয়ক সম্পাদক এনামুল হক।

উপস্থিত ছিলেন সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পিন্টু, অর্থ সম্পাদক ওসমান গনি ইলি, সহ-অর্থ সম্পাদক এম, সরওয়ার সিফা, সমাজকল্যাণ সম্পাদক আলা উদ্দিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোজাম্মেল হক, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কাউসার উদ্দিন শরীফ, পরিবেশ বিষয়ক সম্পাদক রফিক উদ্দিন লিটন, সদস্য আজিজুর রহমান রাজু ও নুরুল আজিম মিন্টু।

এতে ভাষা সংগ্রামীদের মাগফিরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন তৈয়ব জালাল।
শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করেন হাফেজ বজলুর রহমান।

নেতৃবৃন্দ বাংলা ভাষায় সঠিক ও শুদ্ধভাবে সংবাদ তৈরি ও উপস্থাপন, সংবাদ ও সাংবাদিকতায় পেশাদারিত্ব ও সততা অবলম্বন এবং নৈতিকতাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার কথা বলেন।

গণমুখী এ পেশাটিকে জনগণের আরো দোর গোড়ায় এগিয়ে নিতে তারা সততা ও নিষ্ঠার সাথে সাংবাদিকতা করার আহ্বান জানান।

বলেন, সৎ সাংবাদিকতার স্থান সমাজে অনেক উপরে। ব্যক্তিগত আচার-আচরণের মাধ্যমে এ সম্মান ও মর্যাদাকে দিন দিন আরো উচ্চকিত করতে হবে।

Related Articles

Leave a Reply

Back to top button