sliderস্থানীয়

আম মৌসুমে সাপাহারে যানজট নিরসনে অস্থায়ী স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত

সোহেল চৌধুরী রানা, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ আমের বাণিজ্যিক রাজধানী খ্যাত নওগাঁর সাপাহারে চলতি আম মৌসুমে যানজট নিরসনে প্রধান সড়কের পাশে অস্থায়ী স্থাপনা উচ্ছেদ ও বিকল্প সড়ক সংস্কারের সিদ্ধান্ত হয়েছে।
মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল।
মতবিনিময় সভায় বক্তারা দেশের সর্ববৃহৎ এই আম বাজারের যানজট সমস্যা নিয়ে অতিতের অভিজ্ঞা তুলে ধরে চলতি আম মৌসুমে উক্ত সমস্যা চিহ্নত করে তা সমাধানের লক্ষ্যে উপজেলা সদরের সরকারি হাসপাতাল মোড় হতে গোডাউনপাড়া মোড় পর্যন্ত সকল প্রকার অস্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ভারী যানবাহন ও অন্যান্য যানবাহন চলাচলের সুবিধার্থে বিকল্প সড়ক হিসেবে করলডাঙ্গাপাড়া হয়ে গোডাউনপাড়া মোড় ও ফুটকুইল কুচিন্দা হয়ে দিবর মোড় পর্যন্ত রাস্তা সংস্কারের সিদ্ধান্তের কথা জানান।
বি‌শেষ অ‌তিথি হি‌সেবে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোজাম্মেল হক, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, থানার অফিসার ইনচার্জ (ওসি) তা‌রেকুর রহমান সরকার, উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার কৃ‌ষিবিদ শাপলা খাতুন, সা‌বেক মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার ওমর আলী, সাপাহার উপজেলা আওয়ামী লী‌গের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, সাধারন সম্পাদক মাসুদ রেজা সারোয়ার প্রমূখ।
এসময় কৃ‌ষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ ম‌নিরুজ্জামান টকির সঞ্চালনায় উপজেলা আম চাষী ও আম ব্যবসায়ী সমিতির নের্তৃবৃন্দ, শ্রমিক নের্তৃবৃন্দ, উপ‌জেলা প্রশাসনের বিভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ, ইউপি চেয়ারম্যানগণ ও সাপাহার প্রেসক্লাবের সাংবাদিকগণ উপ‌স্থিত ছি‌লেন।
এবারে এ উপজেলায় প্রায় ১০ হাজার হেক্টর জমিতে বিভিন্ন জাতের আম চাষাবাদ হয়েছে। এতে করে প্রায় ১ লক্ষ ৬ শত ২৯ মেট্রিক টন আম উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। চলতি মৌসুমে আসেপাশের কয়েকটি উপজেলা মিলে সাপাহার আম বাজারে প্রায় ২ হাজার কোটি টাকার আম বেচাকেনা হওয়া সম্ভাবনার কথা জানিয়েছে উপজেলা কৃষি বিভাগ।

Related Articles

Leave a Reply

Back to top button