sliderঅর্থনৈতিক সংবাদ

আপন জুয়েলার্সের সাড়ে ১৩ মণ স্বর্ণ জব্দের কার্যক্রম শুরু

আপন জুয়েলার্সের সাড়ে ১৩ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম হীরা আনুষ্ঠানিকভাবে জব্দ করার প্রক্রিয়া শুরু করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। রোববার সকাল সাড়ে ৯টায় শুল্ক গোয়েন্দাদের একটি দল আপন জুয়েলার্সের গুলশান-১ ডিসিসি মার্কেট শাখায় গিয়ে উপস্থিত হয়।
পর্যায়ক্রমে আপন জুয়েলার্সের গুলশান অ্যাভিনিউ, উত্তরা, সীমান্ত স্কয়ার ও মৌচাকের ৫টি শোরুমেই অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান।
তিনি জানান, আপন জুয়েলার্স কর্তৃপক্ষ তাদের স্বর্ণের পক্ষে কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় শুল্ক গোয়েন্দা অধিদফতর আনুষ্ঠানিকভাবে তা জব্দের সিদ্ধান্ত নিয়েছে। আপন জুয়েলার্সের ৫টি শো রুম থেকে পাওয়া সাড়ে ১৩ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম হীরা জব্দ করে বাংলাদেশ ব্যাংকে স্থানান্তর করা হবে বলে জানান তিনি।
সংশ্লিষ্ট সবার উপস্থিতিতেই স্বর্ণ ও হীরা জব্দ করা হবে জানিয়ে ড. মইনুল খান বলেন, জব্দকৃত স্বর্ণ ও ডায়মন্ড শুল্ক আইন অনুযায়ী নিষ্পত্তি করা হবে।
উল্লেখ্য, গত ২৮ মার্চ আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেনের ছেলে সাফাত আহমেদ বেসরকারি বিশ্ববিদ্যালয়পড়ুয়া দুই ছাত্রীকে রাজধানীর বনানীর দ্য রেইন ট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে ধর্ষণ করে –এমন অভিযোগ ওঠার পর দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে। এ সময় আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেনের ব্যাংক হিসাবে গরমিলের বিষয়টি টের পেয়ে আপন জুয়েলার্সে অভিযান চালায় শুল্ক অধিদফতর।

Related Articles

Leave a Reply

Back to top button