sliderমহানগরশিরোনাম

অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি মাজহারুল

আমিনুল ইসলাম: ৩০ বছরের বর্ণাঢ্য চাকুরী জীবন শেষে অবসরে যাচ্ছেন পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) মোঃ মাজহারুল ইসলাম (বিপিএম)। আগামী ৩০ এপ্রিল হবে অত্যন্ত মেধাবী, বিচক্ষণ, দূরদর্শী ও চৌকস পুলিশ অফিসারের শেষ কর্ম দিবস।

সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের অসাধারণ কৃতিত্ব এবং ঐতিহাসিক অর্জন এবং পেশাদারিত্ব ও দেশপ্রেমের অনন্য নজির সৃষ্টিকারী স্মার্ট এই পুলিশ অফিসারের বিদায় সংবর্ধনার আয়োজন করে বাংলাদেশ পুলিশ।
গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনায় সভাপতিত্ব করেন
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে দায়িত্ব পালনকালে মোঃ মাজহারুল ইসলাম অত্যন্ত সুনামের সাথে সফলভাবে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন। তাঁর মধ্যে পেশাদারিত্ব ও দেশপ্রেম রয়েছে। তিনি একজন পেশাদার ও নিবেদিত প্রাণ পুলিশ কর্মকর্তা হিসেবে নিষ্ঠা ও সততার সাথে কর্তব্য পালন করেছেন। তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর জীবন ও সুস্থতা কামনা করেন।

সভায় অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বিদায়ী কর্মকর্তার চাকরি ও ব্যক্তি জীবনের নানা দিক তুলে ধরে বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান বিপিএম (বার), র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বিপিএম (বার), পিপিএম, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), এটিইউ’র অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোঃ আতিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত আইজিপি এ. কে. এম. শহীদুর রহমান পিপিএম, এনডিসি, অতিরিক্ত আইজিপি (অডিট অ্যান্ড ইন্সপেকশন) খন্দকার লুৎফুল কবির বিপিএম, পিপিএম, অতিরিক্ত আইজিপি (ডেভেলপমেন্ট) মোঃ তওফিক মাহবুব চৌধুরী বিপিএম, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত ডিআইজি (ইকুইপমেন্ট) মোহাম্মদ উল্লাহ বিপিএম, পিপিএম প্রমুখ ।

মোঃ মাজহারুল ইসলাম বিপিএম তাঁর বক্তব্যে দীর্ঘ কর্মময় জীবনে পেশাগত দায়িত্ব পালনকালে সকল পর্যায়ের সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
উল্লেখ্য, মোঃ মাজহারুল ইসলাম বিপিএম ১৯৯১ সালের ২০ জানুয়ারি ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ডিআইজি হিসেবে তিনি স্পেশাল ব্রাঞ্চে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন পূর্ব তিমুর এবং লাইবেরিয়ায় দায়িত্ব পালন করেন। তিনি ২০২০ সালের ৯ নভেম্বর থেকে পুলিশ হেডকোয়ার্টার্সে অতিরিক্ত আইজিপি হিসেবে কর্মরত আছেন।

Related Articles

Leave a Reply

Back to top button