sliderস্থানীয়

অধ্যাপক মীর মোখসেদুল আলমের স্মরণ সভা অনুষ্ঠিত

মো.নজরুল ইসলাম, মানিকগঞ্জ:”ঝড়ে যায় গোলাপ রেখে যায় সুভাস, মরে যায় মানুষ রেখে যায় স্মৃতি” আজ বিকেলে মানিকগঞ্জ শহরস্থ জেলা উদীচী কার্যালয়ে মানিকগঞ্জের শিশু সংগঠন খেলাঘর, ছাত্র, শিক্ষক ও সমাজতান্ত্রিক আন্দোলন সংগ্রামের অন্যতম সংগঠক ও লড়াকু সৈনিক প্রয়াত কমরেড মীর মোখসেদুল আলমের স্মৃতিচারণ ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

স্মরণ সভায় মানিকগঞ্জ খেলাঘর আসর এর সভাপতি অধ্যাপক জগদীশ চন্দ্র মালোর সভাপতিত্বে ও সহকারী সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে স্মৃতিচারণ করেন দেশবরেণ্য শিক্ষাবিদ ও কবি অধ্যাপক দিলারা হাফিজ। স্মৃতিচারণে আরও অংশগ্রহণ করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যাপক আবুল ইসলাম সিকদার, মরহুমের স্ত্রী সুরেন্দ্র কুমার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সালমা আক্তার শিলু, অধ্যাপক সাইফুদ্দিন আহমেদ নান্নু, উদীচী সভাপতি মোস্তাফিজুর রহমান মামুন, বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, তাপস কর্মকার, ডাঃ ভজন কৃষ্ণ বনিক প্রমুখ।

বক্তারা বলেন মানিকগঞ্জে মীর মোখসেদুল আলম একজনই ছিলেন, তার তুলনা তিনি নিজেই। কৈশরে খেলাঘর আসর, ছাত্র জীবনে ছাত্র ইউনিয়ন ও কর্মজীবনে শিক্ষক আন্দোলন এবং অবসরেই আগেই কমিউনিস্ট পার্টির আন্দোলন সংগ্রামে নিজেকে নিবেদন করেছিলেন। একটি প্রগতিশীল অসাম্প্রদায়িক শোষণ মুক্ত সমাজের স্বপ্ন নিয়ে আজীবন বিপ্লবী দায়িত্ব পালন করেছেন কমরেড মীর মোখসেদুল আলম। এই সমাজে এমন মানুষ খুবই দূর্লভ, আমরা আরও মীর মোকখসেদকে চাই তার অসমাপ্ত কাজগুলো সাংগঠনিকভাবে বাস্তবায়নে।

Related Articles

Leave a Reply

Back to top button