sliderমহানগরশিরোনাম

অধ্যাপক মাহবুবউল্লাহর স্ত্রী উম্মে সালমার জীবনাবসান

পতাকা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় অবসরপ্রাপ্ত অধ্যাপক ও অর্থনীতিবিদ মাহবুব উল্লাহর স্ত্রী উম্মে সালমা মাহবুব (৭৮) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার ভোরে রাজধানীর গ্রিন রোডে নিজ বাসভবনে তিনি মৃত্যুবরণ করেন।

অধ্যাপক মাহবুবউল্লাহ জানিয়েছেন, তার সহধর্মিণী কয়েক বছর আগে ক্যানসার আক্রান্ত হয়ে সুস্থও হয়েছিলেন। পরে তার ডিমেনশিয়া (স্মৃতিক্ষয় রোগ) ধরা পড়ে। বাসায়ই তিনি চিকিৎসাধীন ছিলেন। মাহবুব উল্লাহ আরও বলেন, আজ ভোরে ঘুমের মধ্যেই তিনি মারা যান। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক জানান, তিনি আগেই মারা গেছেন।

আজ বাদ জোহর গ্রিন রোডের কমফোর্ট হাসপাতাল–সংলগ্ন মসজিদে উম্মে সালমার জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা। এরপর মিরপুরে তাকে দাফন করা হবে।

উম্মে সালমা মাহবুবের বাবা মির্জা আবদুল আউয়াল বিএনপির প্রতিষ্ঠাকালে পাবনা জেলার সভাপতির দায়িত্ব ছিলেন। মির্জা আবদুল আউয়াল জিয়াউর রহমানের সময় জাতীয় সংসদের সদস্য ছিলেন। তাদের বাড়ি পাবনার বেড়া উপজেলায়। উম্মে সালমা স্বামী ও তিন কন্যা রেখে গেছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এক শোকবার্তায় উম্মে সালমার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button